More

    কাতার ভিসা চেক করবেন যেভাবে

    আসসালামু আলাইকুম। বন্ধুরা আশা করি সবাই ভালো আছেন। আজকে আমি আলোচনা করবো কাতারের ভিসা চেক করবেন অনলাইনে। তা নিচে স্টেপ বাই স্টেপ আলোচনা করবো। কাতার ভিসা চেক করার জন্য আপনি মনোযোগ সহকারে এই পোস্ট টি শেষ পর্যন্ত পড়তে হবে এবং প্রত্যেকটি স্টেপ সঠিক ভাবে অনুসরণ করতে হবে।

    আপনি মোবাইল, ট্যাব বা কম্পিউটার যে কোন ডিভাইস ব্যবহার করেন না কেনো নিচের ধাপ গুলো অনুসরণ করলে বিশ্বের যে কোন প্রান্ত থেকে অতি সহজেই কাতার ভিসা চেক করতে পারবেন যে কোন ডিভাইসের মাধ্যমে।

    প্রথমে এই লিংকটিতে (https://portal.moi.gov.qa/wps/portal/MOIInternet/services/inquiries/visaservices/enquiryandprinting) ঢুকার পর নিচে দেয়া ছবির মত আসবে।

    কাতার ভিসা চেক

    এখানে প্রথমটি হলো Visa Number আর ২য় টি Passport Number দেয়া আছে। আপনি যদি পাসপোর্ট নম্বর দিয়ে ভিসা যাচাই করতে চান তাহলে, Passport Number এর ঘরে আপনার পাসপোর্ট নম্বরটি লিখুন।

    আর যদি ভিসা দিয়ে যাচাই করতে চান তবে Visa Number এর ঘরে আপনার ভিসা নাম্বারটি লিখুন। নিচে Nationality লেখা ডান পাশের ঘরের ড্রপডাউন মেনু থেকে আপনার দেশ “Bangladesh” সিলেক্ট করুন। এবার নিচে বা পাশে দেয়া ইংরেজি অক্ষর গুলো ডান পাশের খালি ঘরে লিখুন অর্থ্যাৎ ক্যাপচাটি হুবহু লিখুন সবশেষে Submit বাটনে ক্লিক করুন। আপনার কাজ শেষ। এবার দেখুন আপনার ভিসা সংক্রান্ত যাবতীয় তথ্য চলে আসছে। প্রয়োজনে এখান থেকে আপনি ভিসা প্রিন্ট করতে পারবেন!
    আশাকরি কাতার ভিসা চেকিং বা কাতারের ভিসা চেক করতে আপনার কোন সমস্যা হবে না। এই পদ্ধতিতে আপনি খুব সহজেই ভিসা চেক করতে পারবেন।

    টেক সম্পর্কিত লেখাটি ভালো লেগে থাকলে বন্ধুদের সাথে শেয়ার করো। এই ধরনের লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি ফলো করো।