More

    ফটোশপের মাধ্যমে পরিবর্তন করুন গায়ের প্যান্ট শার্ট বা জামা কাপড়ের কালার

    আপনার প্যান্ট শার্ট বা জামা কাপড় আবার এগুলোর কালারও ফটোশপ দিয়ে খুব সহজেই পরিবর্তন করে নিতে পারেন। আপনি হয়ত বেড়াতে গিয়েছিলেন কোন জায়গায়, ছবিও তুলেছেন প্রচুর অথবা আনরেডি অবস্থায় ছবি তুলেছেন কিন্তু সব এক কাপড় দিয়ে। সমস্যা কি, এক কালারের জামা-কাপড় কে অন্য কালার করে নিন। এডোবি ফটোশপ দিয়ে কাপড়ের কালার পরিবর্তন করা খুব সহজ।

    তারজন্য  প্রথমে Tools থেকে Quick Selection Tools নির্বাচন করুন। তারপর যে অংশ হাইলাইট করতে চান সে অংশ সিলেক্ট করুন। কোথাও গোল বা বাঁকা অংশ থাকলে তাও সিলেক্ট করুন। একদম নিখুঁত ভাবে সিলেক্ট করে প্রয়োজনে zoom করে সিলেক্ট করুন। এরকম সম্পূর্ণ ছবি সিলেক্ট করার পর নতুন লেয়ার নিয়ে Image থেকে Adjustments তারপর hue/ Saturation এ ক্লিক করুন। Hue / Saturation Panel থেকে Hue, Saturation এবং Lightness বাড়িয়ে কমিয়ে দেখুন জামার রং পরিবর্তন হচ্ছে। দারুন না!

    ইউটিউব ভিডিও দেখে দেখে সকলেই শিখেছি। তাই আপনি যদি গুরুত্ব সহকারে চেষ্টা করেন পারবেন, শুধুমাত্র ইউটিউব ভিডিও টিউটোরিয়াল দেখে দেখে বেসিক থেকে এডভান্স লেভেলের কাজগুলো সমাধান করতে পারবেন।

    টেক সম্পর্কিত লেখাটি ভালো লেগে থাকলে বন্ধুদের সাথে শেয়ার করো। এই ধরনের লেখার নিয়মিত আপডেট পেতে আমাদের ফেসবুক পেজটি ফলো করো।